ORDER & DELIVERY POLICY

বাংলাদেশের অন্যতম অনলাইন শপিং প্লাটফর্ম শপবাজ.কম.বিডি এ আপনাদের স্বাগতম।

আপনি যেভাবে পণ্য অর্ডার করবেন:

১। আপনি যদি আমাদের নতুন গ্রাহক হয়ে থাকেন তাহলে যেকোন পণ্য কিনতে এখনই শপবাজ.কম.বিডি এ সাইন-আপ/রেজিস্ট্রেশন করুন।

২। আপনার নির্বাচিত পণ্যটি কেনার জন্য পণ্যের ছবির উপরে ক্লিক করে অফারটির বিস্তারিত পাতায় গিয়ে 'BUY NOW' এই বাটনে ক্লিক করুন।

৩। আপনি যদি একাধিক পণ্য কিনতে চান তাহলে ‘Add to Cart’ এই বাটনে ক্লিক করে আপনার নির্বাচিত সকল পণ্য একবারে অর্ডার করুন।

৪। আপনার যদি ইতোমধ্যেই শপবাজ.কম.বিডি এ একাউন্ট থেকে থাকে,তাহলে আপনার ইউজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন / লগইন করুন অথবা আপনি যদি নতুন ক্রেতা হিসেবে সাইন-আপ/রেজিস্ট্রেশন করতে চান তাহলে আপনার নতুন একাউন্টের জন্য ইউজার নেইম ও পাসওয়ার্ড তৈরি করুন।

৫। অনুগ্রহ করে ‘ডেলিভারী ও মুল্য পরিশোধ প্রক্রিয়া’ অংশে যে তথ্য চাওয়া হয়েছে সেগুলো সঠিকভাবে প্রদান করুন। মনে রাখবেন, আপনার প্রদানকৃত সঠিক তথ্য আপনার পণ্যের ডেলিভারী প্রক্রিয়াকে ত্বরান্বিত করবে।

৬। পরবর্তী ধাপে যেতে ‘পরবর্তী ধাপ’ বাটনে ক্লিক করুন।

৭। পরবর্তী ধাপে গিয়ে আপনার অর্ডারটির সার-সংক্ষেপ পুনরায় চেক করুন ।

৮। সব কিছু সঠিক থাকলে ‘কনফার্ম করুন’।

৯। ২৪ ঘণ্টার মধ্যে আমাদের প্রতিনিধি আপনার সাথে ফোনে যোগাযোগ করবে।

১০। যেকোন তথ্য সহায়তার জন্য ফোন করুন ০১৩০৩৯৬০৭৬৮ (সকাল ১০টা থেকে রাত ৭ টার মধ্যে) । এছাড়াও সরাসরি ফোনে অর্ডার দিন ০১৩০৩৯৬০৭৬৮।

১২। উইশ লিস্ট এর মাধ্যমে আপনি বিভিন্ন অর্ডার নির্বাচিত করে রাখতে পারবেন যা আপনি পরবর্তীতে অর্ডার করতে পারবেন।            


কিভাবে পেমেন্ট করবেন?

সম্মানিত ক্রেতা / ক্লায়েন্ট / গ্রাহক নিম্মলিখিত দুইটি পদ্ধতিতে পেমেন্ট করতে পারবেন:   

১। ক্যাশ অন ডেলিভারী: যদি সম্মানিত ক্রেতা / গ্রাহক ক্যাশ অন ডেলিভারী পদ্ধতি মূল্য পরিশোধের জন্য বেছে নেন, তবে আমাদের ডেলিভারীম্যানকে নগদ অর্থ প্রদান করতে হবে। সময়মতো মূল্য পরিশোধে ব্যর্থ হলে আপনার আদেশ বাতিল হয়ে যাবে।

২। মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস / ডিজিটাল পেমেন্ট: বিকাশ, নগদ, রকেট অথবা অন্নান্য ডিজিটাল পেমেন্ট সিস্টেমস। যদি সম্মানিত ক্রেতা / গ্রাহক অনলাইন বা ডিজিটাল পেমেন্ট পদ্ধতি মূল্য পরিশোধের জন্য বেছে নেন, তবে অর্থ প্রদানটি আমাদের তৃতীয় পক্ষের অর্থ প্রদান পরিসেবা সরবরাহকারী দ্বারা প্রসেস করা হবে। আমাদের সম্মানিত গ্রাহক / ক্রেতার অনুমতি নিয়ে, তার পেমেন্ট তথ্য ভবিষ্যত অর্ডারের জন্য আমাদের তৃতীয় পক্ষের পরিসেবা সরবরাহকারীর কাছে সংরক্ষণ করা হবে। জিতবেন . কম কর্তৃপক্ষ ক্রেডিট/ডেবিট কার্ড বা অর্থ প্রদানের তথ্য সংরক্ষণ করে না। অর্ডার প্রদানের জন্য গ্রাহক/ ক্রেতাকে নিশ্চিত করতে হবে যে তার ডেবিট এবং ক্রেডিট কার্ডে পর্যাপ্ত তহবিল রয়েছে।

বিঃ দ্রঃ

· শপবাজ.কম.বিডি কর্তৃপক্ষ ই-সাইটে প্রদত্ত অর্থ সংক্রান্ত দায়বদ্ধতা বহন করে, তাছাড়া রিফান্ড, এক্সচেঞ্জ, চার্জব্যাকস, বাতিলকরণ, এবং বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত দায়বদ্ধতাও বহন করে, তবে শর্ত থাকে যে, বৈধ Terms & Conditions অনুসারে একটি যুক্তিযুক্ত এবং ন্যায়সঙ্গত দাবি করা হয়েছে ।

· শপবাজ.কম.বিডি কর্তৃপক্ষ ওয়েবসাইটে যে কোন সময়ে পূর্ব নোটিশ দিয়ে/ব্যতীত মূল্য পরিশোধের অন্যান্য মাধ্যম অফার করার অথবা বিদ্যমানটিকে অপসারণ করার অধিকার সংরক্ষণ করে ।

ডেলিভারি সময়সীমাঃ

· পণ্য/সেবা ক্রেতা ঢাকা শহরে অবস্থিত হলে মূল্য পরিশোধের ৫ দিনের ( কার্যদিবস) মধ্যে এবং ঢাকার বাইরে ভিন্ন শহরে অবস্থিত হলে ১০ দিনের মধ্যে পণ্যটি ডেলিভারী প্রদান করা হবে। যেহেতু পণ্য ডেলিভারি প্রদানের সময়সীমা কেবলমাত্র অনুমান নির্ভর তাই আপনাকে ডেলিভারি প্রদানের সময়সীমা কার্যদিবস হিসাবে বিবেচনা এবং গণনা করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

· পণ্য অর্ডার দেওয়ার পর গ্রাহক প্রদত্ত নির্ধারিত ঠিকানায় সর্বনিম্ন চার্জে সরবরাহ করা হবে (কিছু নির্দিষ্ট প্রমোশন / অফার ব্যতীত)।

· অর্ডারে বর্ণিত সময়সীমার মধ্যে পণ্য ডেলিভারি দেওয়ার জন্য শপবাজ কর্তৃপক্ষ সর্বোচ্চ চেষ্টা করবে, কিন্তু পণ্য সরবরাহ করার পরে আপনি কোন প্রকার ক্ষতির সম্মুখীন হলে শপবাজ কর্তৃপক্ষ কোন ক্রমেই দায়ী থাকবে না। ডেলিভারিকৃত পণ্যের যেকোন ধরনের ত্রুটির ক্ষেত্রে দয়া করে আমাদের গ্রাহক সেবা ইউনিটে যোগাযোগ করুন।

· রাজনৈতিক অস্থিরতা, রাজনৈতিক অনুষ্ঠান, সরকারী বিধিনিষেধ, লক-ডাউন, সরকারী ছুটির দিন ইত্যাদির জন্য পণ্যের ডেলিভারি বিলম্ব হতে পারে।

· যদি পণ্য না থাকে/ সরবরাহের ক্ষমতা না থাকে /গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত তথ্যের প্রয়োজন হয় তবে শপবাজ কর্তৃপক্ষ সম্মানিত ক্রেতাকে বার্তা (এসএমএস) বা ফোন কলের মাধ্যমে জানাবে।

· সঙ্গত কারনে ডেলিভারি বিলম্বিত হলে শপবাজ কর্তৃপক্ষ বিচক্ষণতার পরিচয় দেবে।

· যদি সম্মানিত গ্রাহক / ক্লায়েন্ট ডেলিভারি প্রদানের সময় ডেলিভারি পণ্য / সেবা গ্রহণ করতে ব্যর্থ হয়, কিংবা গ্রাহক / ক্লায়েন্টের যথাযথ নির্দেশাবলী বা অনুমোদন প্রদানের ত্রুটির কারণে মনোনীত ঠিকানা এবং নির্ধারিত সময়কালের মধ্যে শপবাজ কর্তৃপক্ষ ডেলিভারি প্রদানে ব্যর্থ হয়, তবে এই পণ্য / সেবা আপনাকে ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে বলে বিবেচিত হবে এবং এই সকল পণ্য/সেবার সাথে সম্পর্কিত সমস্ত ঝুঁকি এবং দায়িত্ব আপনার কাছে চলে যাবে। সেক্ষেত্রে কোন স্টোরেজ, বীমা এবং আনুষাঙ্গিক ব্যয় যা বিতরণ জনিত অক্ষমতার ফলস্বরূপ হতে পারে তা আপনার দায়িত্ব এবং আপনি এই জাতীয় চার্জ / ব্যয়ের জন্য সম্পূর্ণ ক্ষতিপূরণ বহন করবেন।

· ভঙ্গুর এবং সংবেদনশীল আইটেম ডেলিভারি করার জন্য (উদাহরণ: বৈদ্যুতিক সরঞ্জাম, গৃহস্থালী সরঞ্জাম, আলংকারিক আইটেম, ক্রোকারিজ ইত্যাদি) ডেলিভারি চার্জ অন্যান্য পণ্যের চেয়ে বেশি হতে পারে।

· সরবরাহকারী সরাসরি পণ্য সরবরাহ করলে সেক্ষেত্রে ডেলিভারি চার্জ প্রযোজ্য হতে পারে, ডেলিভারি চার্জে ছাড়/ চার্জ বেশী হওয়া বিভিন্ন পরিস্থিতি যেমন- সরবরাহের ক্ষেত্র, রাস্তার অবস্থা, পরিবহন ব্যয় ইত্যাদির উপর নির্ভর করে।

· যদি গ্রাহকের নিজস্ব স্থানে কোন ডেলিভারি সংগ্রহ বা বিতরণ হয়, সেক্ষেত্রে যন্ত্রপাতি বা শ্রম বা চালান লোড/আনলোড সংশ্লিষ্ট কোনও ব্যয় প্রদানে শপবাজ কর্তৃপক্ষ বাধ্য থাকিবে না। ডেলিভারি চার্জে কোনও ইনস্টলেশন চার্জ অন্তর্ভুক্ত নয়। ইনস্টলেশন চার্জ (যদি থাকে তবে) সরবরাহকারীর নীতি সাপেক্ষে প্রযোজ্য হবে।

· বহু বিক্রেতার ক্ষেত্রে হোম ডেলিভারির বিধান বহনকারী / বিক্রেতাদের বিতরণ নীতি সাপেক্ষে প্রযোজ্য হবে।

· গ্রাহকের অবহেলা বা অন্য কোন কারণে যদি কোন ডেলিভারি ব্যর্থ হয় তবে গ্রাহক রিটার্ন কুরিয়ার চার্জের পাশাপাশি রি ডেলিভারি চার্জ প্রদান করতে বাধ্য থাকবেন· যদি গ্রাহকের নিজস্ব স্থানে কোন ডেলিভারি সংগ্রহ বা বিতরণ হয়, সেক্ষেত্রে যন্ত্রপাতি বা শ্রম বা চালান লোড/আনলোড সংশ্লিষ্ট কোনও ব্যয় প্রদানে শপবাজ কর্তৃপক্ষ বাধ্য থাকিবে না। ডেলিভারি চার্জে কোনও ইনস্টলেশন চার্জ অন্তর্ভুক্ত নয়। ইনস্টলেশন চার্জ (যদি থাকে তবে) সরবরাহকারীর নীতি সাপেক্ষে প্রযোজ্য হবে। · বহু বিক্রেতার ক্ষেত্রে হোম ডেলিভারির বিধান বহনকারী / বিক্রেতাদের বিতরণ নীতি সাপেক্ষে প্রযোজ্য হবে। · গ্রাহকের অবহেলা বা অন্য কোন কারণে যদি কোন ডেলিভারি ব্যর্থ হয় তবে গ্রাহক রিটার্ন কুরিয়ার চার্জের পাশাপাশি রি ডেলিভারি চার্জ প্রদান করতে বাধ্য থাকবেন।· যদি গ্রাহকের নিজস্ব স্থানে কোন ডেলিভারি সংগ্রহ বা বিতরণ হয়, সেক্ষেত্রে যন্ত্রপাতি বা শ্রম বা চালান লোড/আনলোড সংশ্লিষ্ট কোনও ব্যয় প্রদানে শপবাজ কর্তৃপক্ষ বাধ্য থাকিবে না। ডেলিভারি চার্জে কোনও ইনস্টলেশন চার্জ অন্তর্ভুক্ত নয়। ইনস্টলেশন চার্জ (যদি থাকে তবে) সরবরাহকারীর নীতি সাপেক্ষে প্রযোজ্য হবে। · বহু বিক্রেতার ক্ষেত্রে হোম ডেলিভারির বিধান বহনকারী / বিক্রেতাদের বিতরণ নীতি সাপেক্ষে প্রযোজ্য হবে। · গ্রাহকের অবহেলা বা অন্য কোন কারণে যদি কোন ডেলিভারি ব্যর্থ হয় তবে গ্রাহক রিটার্ন কুরিয়ার চার্জের পাশাপাশি রি ডেলিভারি চার্জ প্রদান করতে বাধ্য থাকবেন।



CLASSIFIEDS ADS থেকে পণ্য কেনার নিয়মাবলীঃ 

Classifieds ads-থে

কে  আমরা আপনাদের তথ্য যতটা সম্ভব নিরাপদ রাখতে প্রতিজ্ঞাবদ্ধ।
Classifieds ads-এ বেচা-কেনার সময় কিভাবে নিরাপদে থাকবেন সে সংক্রান্ত কিছু নিরাপত্তামূলক পরামর্শ যা এখানে দেওয়া হলো। 

সেফটি টিপস

  • ক্রয়ের আগে আইটেম সম্পর্কে বিস্তারিত জানতে বিক্রেতার সাথে চ্যাট/কল করুন..
  • যে কোনো লোভনীয় অফার থেকে বিরত থাকুন..
  • লেন-দেনের পূর্বে একে অপরের সম্পর্কে ভালোভাবে জানুন..
  • আপনার কাছে নিরাপদ মনে হয় সেই জায়গায় সাক্ষাৎ করুন..
  • ক্রয়ের পূর্বে পণ্যটি ভালোভাবে যাচাই করে নিন..
  • কোন প্রকার অগ্রিম লেনদেন করিবেন না..
     নিরাপত্তামূলক পরামর্শ  
স্থানীয় পণ্য ক্রয়-বিক্রয় এর ক্ষেত্রেঃ
বিক্রেতার সাথে সরাসরি দেখা করুন এবং পেমেন্ট করার আগে আপনার আইটেমটি চেক করুন। যেখানে প্রযোজ্য,সেখানেডেলিভারি ব্যবহার করুন। আপনি সুরক্ষার সাথে আপনার আইটেমটি বুঝে নিন।
পণ্য হাতে পেয়ে পেমেন্ট করুনঃ    
ক্রেতাগণঃ কোনো আইটেম পাওয়ার আগে পেমেন্ট করবেন না। বিক্রেতাগণঃ সঠিক পণ্য ডেলিভারি করুন ও আপনার সঠিক মূল্য বুঝে নিন।
আর্থিক তথ্য আদান-প্রদান এর ক্ষেত্রেঃ 
এর মধ্যে রয়েছে ব্যাংক অ্যাকাউন্টের বিবরণ, পেপ্যাল তথ্য এবং অন্য কোনো তথ্য যার অপব্যবহার হতে পারে।
সঠিক পণ্য ক্রয়-বিক্রয় এর ক্ষেত্রেঃ
পণ্য ক্রয় করার সময় স্বাভাবিক দামের চেয়ে কম দাম এবং দ্রুত অর্থের প্রতিশ্রুতি এগুলো থেকে সচেতন থাকা। 
স্ক্যাম ও প্রতারণা থেকে সতর্কতা অবলম্বন
জাল পেমেন্ট সার্ভিস থেকেঃ- 
আইটেম বা সার্ভিস ক্রয় বা বিক্রয়ের জন্য আপনার নিকট থেকে কেউ এই ধরনের সার্ভিস অফার করার দাবি করে এমন যেকোনো ইমেইল পেয়ে থাকলে আমাদের রিপোর্ট করুন।
অনলাইন পেমেন্ট সার্ভিস বা এসক্রো সাইটের ব্যবহার পরিহার করুন যদি না আপনি তার সত্যতা সম্পর্কে ১০০% নিশ্চিত হন।   
জাল ফি এর জন্য অনুরোধঃ- 
CLASSIFIEDS ADS কোনো ধরনের পেমেন্ট স্কিম বা সুরক্ষা প্রদান করে না। অতিরিক্ত ফি চাইবে এমন কাউকে এড়িয়ে চলুন। CLASSIFIEDS  ADSকখনই তার মৌলিক সার্ভিসের জন্য আপনার কাছে অর্থ প্রদানের অনুরোধ করবে না। CLASSIFIEDS ADSvবাংলাদেশ এ অবস্থিত নয় এমন আইটেমগুলোকে অনুমতি দেয় না।
জাল তথ্যের ক্ষেত্রেঃ- 
CLASSIFIEDS ADS কখনোই আপনার ব্যক্তিগত তথ্যের জন্য অনুরোধ করে ইমেইল পাঠাবে না। আপনি যদি আমাদের কাছে আপনার ব্যক্তিগত করার জন্য ইমেইল পান, তাহলে কোন লিংক অনুরোধ করবে না। অনুগ্রহ করে ইমেইলটি রিপোর্ট করুন এবং এটি ডিলিট করে দিন।
মানি ট্রান্সফার সার্ভিস ব্যবহারের ক্ষেত্রেঃ- 
মানি ট্রান্সফার সার্ভিসগুলো অপরিচিতদের মধ্যে লেনদেনের জন্য নয় এবং তাদের মাধ্যমে অনেক স্প্যাম চালানো হয়। CLASSIFIEDS ADS কখনোই আপনার কাছে খুলবেন না। 
মানি ট্রান্সফার এর জন্য তথ্য এই সার্ভিসগুলো এড়িয়ে চলুন।